1. almasbepary52@gmail.com : Almas Bepary : Almas Bepary
  2. musafirmostofa2@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
  3. rajkutir17@gmail.com : Abu Sayed : Abu Sayed
  4. admin@ajkalbd.news : Admin : Admin
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১১ অপরাহ্ন
শিরোনাম:
ব্রেকিং নিউজ:

গৌরনদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বেদেপল্লীতে সংঘর্ষ আহত ৫ জন।

  • প্রকাশিত : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ৫২০ বার পড়া হয়েছে

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরিশালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে আহত হয়েছেন কমপক্ষে ৫ জন। এসময় কয়েকটি বাড়িতে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

শুক্রবার (৩০ এপ্রিল) সকালে বরিশালের গৌরনদী উপজেলার টরকীর চর বেদেপল্লীতে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নাসির সরদার ও স্বপন সরদারের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছিল। এর জের ধরে শুক্রবার সকালে নাসির সরদার, পিকু সরদার গ্রুপের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়ে। এ সময় বিরোধীদের বেশ কয়েকটি বসতঘড় ভাঙচুর ও লুটপাট করে। ‌

হামলায় আহত স্বপন সরদার জানান, কয়েকমাস আগে তার মেয়ের বিবাহ বিচ্ছেদ নিয়ে তাদের বেদেপল্লীতে সরদারের উপস্থিতিতে শালিস বৈঠকে কাবিনের ১ লক্ষ টাকা ফেরত দেয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু সেই মেয়ের প্রাপ্য ১ লক্ষ টাকা না দিয়ে মেয়ের স্বর্নলংকার সহ টাকা তারা নিয়ে যায়। পরবর্তীতে স্বপন তার মেয়ের বিয়ের সময় দেয়া স্বর্নলংকার ফেরত চাইলে নাসির সরদার এবং পিকু সরদার অস্বীকার করেন। যার পরিপ্রেক্ষিতে স্বপন সহ কয়েকটি পরিবার তাদেরকে সরদার হিসেবে মানতে অপারগতা প্রকাশ করেন এবং সরদারকে চাঁদা দিতে অস্বীকার করেন। যার জন্য বর্তমান সরদার নাসির ও পিকুর নেতৃত্বে তাদের এই পরিবারগুলোর উপর নির্যাতন করে।

সংঘর্ষের সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার গৌরনদী সার্কেল আব্দুর রব, উপজেলা ভূমি কর্মকর্তা আরিফুর রহমান প্রিন্স, গৌরনদী মডেল থানার ওসি আফজাল হোসেন, ওসি (তদন্ত) তৌহিদুজ্জামান এবং স্থানীয় পৌর কাউন্সিলর খায়রুল খান সহ থানার পুলিশ সদস্যরা।

গৌরনদী মডেল থানার ওসি আফজাল হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এলাকার পরিস্থিতি এখন শান্ত। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গৌরনদী থানার আওতাধীন স্থানের মধ্যে সংঘর্ষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে এবং কালকিনি থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য অনুরোধ করা হয়েছে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, বেদেপল্লীর একাংশ পার্শ্ববর্তী কালকীনি থানাধীন। আমারা সেখানকার স্থানীয় প্রশাসনকে অবহিত করেছি এবং গৌরনদী মডেল থানার পুলিশ আইন শৃঙ্খলা রক্ষায় এখানে অবস্থান করবেন। হামলা ভাংচুর ও লুটপাটের বিষয়ে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য গতকাল বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বেদেপল্লীতে দুই দফা সংঘর্ষ হয়। গতকাল সন্ধায় দ্বিতীয় দফা সংঘর্ষ শেষে বেদেদের একজন সরদার মনির আর কোন সংঘর্ষ না হওয়ার ব্যাপারে প্রশাসনকে আশ্বস্ত করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তিনি ব্যার্থ হলে পরেরদিন সকালে আবার দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়।

বেদেপল্লীতে বারবার এ ধরনের সংঘর্ষে স্থানীয় জনসাধারণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ ধরনের সহিংসতা বন্ধে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright: 2020 -2023 “দৈনিক আজকাল” রাজ কুঠির একটি অঙ্গ প্রতিষ্ঠান।
Design By Fahim Mahmud