মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৯:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
কালকিনির সিডিখানে বোমা বিস্ফোরনে শিশু-নারী আহত কালকিনিতে আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন কলাপাড়ায় হাইব্রিডদের দখলে আওয়ামীলীগের ঘর,বিপাকে ত্যাগী নেতাকর্মীরা মাদারীপুরে দুই স্বেচ্ছাসেবী কর্মীকে নিয়ে গভীর ষড়যন্ত্রের অভিযোগ উজিরপুরে ডিবির অভিযানে প্রায় দুই কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চিত্র নায়িকা পরিমনির সাথে ডিবি কর্মকর্তার,প্রেম সিসিটিভি ফুটেজ ফাঁস। মিঠাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে শেখ কামালে’র জন্মদিন উপলক্ষে দোয়া মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত। বরযাত্রীর নৌকায় ব’জ্রাঘাতে ১৭ জনের প্রাণহানি আগামী ১১ আগস্ট থেকে দোকানপাট ও শপিংমল পুনরায় চালু করা হবে বরিশালে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক সাংবাদিক হেনস্

হোসনাবাদ ডিবেটিং ক্লাব আয়োজিত প্রাণের টানে ঈদ আড্ডা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, এ,এস,মামুুন।
  • আপডেট: বুধবার, ১৯ মে, ২০২১ | খবরটি 
  • ১১১ বার দেখা হয়েছে

বরিশাল জেলার গৌরনদী উপজেলার ঐতিহ্যবাহী হোসনাবাদ ইউনিয়নের হোসনাবাদ ডিবেটিং ক্লাব আয়োজিত ক্লাবের বর্ষপূর্তি এবং প্রাণের টানে ঈদ আড্ডা গত ১৭ মে ২০২১ খ্রিষ্টাব্দ রোজ সোমবার ভার্চুয়ালি আনন্দ ঘন পরিবেশে সম্পন্ন হয়েছে।
অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে জনাব মো: জাকির হোসেন আকন্দ, সাবেক সচিব পরিবহন মন্ত্রণালয়, জনাব এবি এম ফজলে রাব্বী, সাবেক ব্যাংক কর্মকর্তা ও জনাব জাকির হোসেন গালিব, বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস এর উপস্থিতি। আড্ডার শুরুতেই তাঁরা শুভেচ্ছা বক্তব্য দেন।
প্রায় তিন ঘণ্টব্যাপী এই ভার্চুয়াল আলোচনায় একে একে ২০ জনের বেশি আলোচক খোলামেলাভাবে হোসনাবাদ নিয়ে তাদের চিন্তা-ভাবনা, হোসনাবাদ ডিবেটিং ক্লাবের ভবিষৎ পরিকল্পনা এবং ঈদের শুভেচ্ছা জ্ঞাপন করেন। এ সময় অত্যন্ত আন্তরিকতার সাথে সকলে মনোযোগ দিয়ে তা শোনেন।
জনাব জাকির হোসেন গালিব হোসনাবাদ ডিবেটিং ক্লাব-এর সার্বিক সাফল্য কামনা করেন এবং এর পাশে থাকার ইচ্ছা পোষণ করেন এবং দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।
দ্বিতীয় পর্যায় আলোচনায় অংশগ্রহণ করেন ক্লাবের বিচারক প্যানেলের অন্যতম সদস্য জনাব এমএ আবুল বাশার, জনাব সামিউল হক, জনাব মোস্তাফিজুর রহমান পাভেল। এ ছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন জনাব জিয়াউল ইসলাম রিপন। ব্যবস্থাপনা কমিটির উপস্থিত সদস্যরা তাঁদের পরিচিতি তুলে ধরেন ও শুভেচ্ছা জানান।
পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক সচিব এবং হোসনাবার ডিবেটিং ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক জনাব জাকির হোসেন আকন্দ তাঁর উদ্বোধনী ও সমাপনী বক্তব্যে হোসনাবাদ তথা সরিকল ইউনিয়নের বর্তমান এবং ভবিষ্যতের উন্নয়নমূলক কাজের সংক্ষিপ্ত বর্ণনা তুলে ধরেন। যার মধ্যে হোসনাবাদ একটি জাতীয় কবরস্থান তৈরি চলমান, ৪৬ লাখ টাকা ব্যয়ে হোসনাবাদ হাইস্কুলের পুকুরের সৌন্দর্যবর্ধন ও প্রধান শিক্ষকের গৃহ নির্মাণ, দেড় কোটি টাকা ব্যয়ে নিজাম উদ্দিন কলেজের সামনের খাল খনন এবং হাই স্কুল কলেজ এবং মাদরাসার সামনে সৌন্দর্যবর্ধন, নয়টি ব্রিজের টেন্ডার সমাপ্ত এবং চারটি টেন্ডার হওয়ার অপেক্ষায়, ৭টি রাস্তা নির্মাণ ৪টির টেন্ডার সমাপ্ত, ৪১ কোটি টাকা ব্যয়ে স্টিমার ঘাট হতে নলগোরা পর্যন্ত নদীর বাঁধ নির্মাণ এবং বসার ব্যবস্থা, হোসনাবাদ বঙ্গবন্ধু মডেল গ্রাম, ৪৬ লাখ টাকা ব্যয়ে সরিকল বাজারে গরুর হাট এবং মাছের বাজার নির্মাণ, ২৫০ কোটি টাকা ব্যয়ে ওয়াবদার খাল পুনঃখনন উল্লেখযোগ্য। এছাড়াও হোসনাবাদ ডিবেটিং ক্লাবের একটি স্থায়ী কার্যালয় অতি শীঘ্রই ব্যবস্থা করবেন বলে জানান।
সাবেক ব্যাংকার ও শিক্ষক জনাব এবি এম ফজলে রাব্বী শাহজাহান আকন্দ হোসনাবাদ ডিবেটিং ক্লাবসহ হোসনাবাদের আপামর জনগণকে ঈদের শুভেচ্ছা জানান সাথে সাথে হোসনাবাদ ডিবেটিং ক্লাবের এই প্ল্যাটফর্মকে হোসনাবাদ তথা সারাদেশের জন্য এক যুগান্তকারী আলোকবর্তিকা হিসেবে উল্লেখ করেন। যতদিন বেঁচে আছেন এই সংগঠনের পাশে থাকার ইচ্ছা পোষণ করেন তিনি।
রাজস্ব বোর্ডের প্রথম সচিব জনাব এমএ আবুল বাশার ক্লাবের গঠনতন্ত্র প্রণয়নের কাজ অল্প সময়ের মধ্যেই চূড়ান্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি এবং একটি যাকাত ফান্ড তৈরি করার প্রস্তাব করেন। যাকাত ফান্ডের প্রস্তাবটি শ্রদ্ধেয় জিয়াউল ইসলাম তার আলোচনায় তুলে ধরেন।
দৈনিক নয়া দিগন্তের সিনিয়র সাব-এডিটর জনাব মোস্তাফিজুর রহমান বলেন, এই ক্লাবটি প্রতিষ্ঠাকালীন থেকে যেভাবে বুদ্ধি পরামর্শ এবং সহযোগিতা দিয়ে আসছি তা সবসময় অব্যাহত থাকবে। তিনি হোসনাবাদ তথা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জ্ঞাপন করেন।
ভার্চুয়াল এই আড্ডায় অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন জিয়াউল ইসলাম মৃধা, সাখাওয়াত হোসেন, সামিউল আহসান সিপু, তৈমুর হাসান টিপু, লিজেন শাহ্ নঈম, ফেরদৌসী সুলতানা মিতা, রিয়াদ জাহান রানা, সিরাজুল ইসলাম, কে এম জিয়াউল ইসলাম, আনিসুর রহমান আনিস, শাকিল মাহমুদ নীল, মামুন পল্টন, মাসুম বিল্লাহ, জাহিদ হোসেন হৃদয়, আক্তার আহমেদ, রবিউল ইসলাম প্রমুখ।
আড্ডাটি পরিচালনা করেন হোসনাবাদ ডিবেটিং ক্লাবের তৃতীয় বিতর্ক প্রতিযোগিতার মডারেটর ও ব্যাংক এশিয়ার সিনিয়র কর্মকর্তা মোঃ মশিউর রহমান সোহেল।
সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ক্লাবের উদ্যোক্তা ও আহবায়ক মো: সাইফুল আহসান পিপু।
সর্বশেষে রিয়াদ জাহান রানার কবিতা আবৃত্তির মধ্য দিয়া অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *