বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৫:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
কালকিনির সিডিখানে বোমা বিস্ফোরনে শিশু-নারী আহত কালকিনিতে আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন কলাপাড়ায় হাইব্রিডদের দখলে আওয়ামীলীগের ঘর,বিপাকে ত্যাগী নেতাকর্মীরা মাদারীপুরে দুই স্বেচ্ছাসেবী কর্মীকে নিয়ে গভীর ষড়যন্ত্রের অভিযোগ উজিরপুরে ডিবির অভিযানে প্রায় দুই কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চিত্র নায়িকা পরিমনির সাথে ডিবি কর্মকর্তার,প্রেম সিসিটিভি ফুটেজ ফাঁস। মিঠাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে শেখ কামালে’র জন্মদিন উপলক্ষে দোয়া মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত। বরযাত্রীর নৌকায় ব’জ্রাঘাতে ১৭ জনের প্রাণহানি আগামী ১১ আগস্ট থেকে দোকানপাট ও শপিংমল পুনরায় চালু করা হবে বরিশালে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক সাংবাদিক হেনস্

মন্দা কাটেনি কক্সবাজারের পর্যটনে

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট: রবিবার, ৩০ আগস্ট, ২০২০ | খবরটি 
  • ১৫০ বার দেখা হয়েছে

কক্সবাজারের পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়ার ১২ দিন পার হলেও এখনো জমে ওঠেনি ব্যবসা। এ জন্য রাস্তাঘাটের বেহাল অবস্থাকে দায়ী করছেন ব্যবসায়ীরা।

বিশাল সাগর, উত্তাল ঢেউ। কার না ভালো লাগে। তাই দেশের দূর-দূরান্ত থেকে সাগর, ঢেউ দেখার জন্য ছুটে আসে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে। করোনা পরিস্থিতিতে মানুষ দীর্ঘসময় ঘরবন্দি ছিলেন। ৫ মাস পর সৈকত খুলে দেয়ার পর প্রথমেই বিপুল সংখ্যক পর্যটক কক্সবাজারে ছুটে আসেন। কিন্তু এখন সেই ছুটে আসাতে পড়েছে ভাটা।

পর্যটকরা জানান, তারা মানসিক অবসাদ দূর করতেই কক্সবাজার এসেছেন তারা। তবে, রাস্তার অবস্থা এত বাজে যে হেঁটে আসতে পারছেন কিন্তু রিকশায় আসতে পারছেন না।

সৈকতসহ পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়ার পর ভাল ব্যবসা হবার স্বপ্ন দেখেছিলেন হকার ও বার্মিজ দোকানিরা। কিন্তু ১২ দিন পরও ব্যবসা জমে না উঠায় হতাশ ব্যবসায়ীরা। সৈকতের ফটোগ্রাফাররা জানান, আগে তারা দিনে এক থেকে দেড় হাজার টাকা আয় করতেন; এখন দুই তিনশ’ টাকায় নেমে এসেছে।

এ অবস্থায় চলতি পর্যটন মৌসুম শুরু হবার আগেই দ্রুত রাস্তা-ঘাট সংস্কারের দাবি জানিয়েছেন হোটেল ব্যবসায়ীরা। জেলায় পর্যটকদের রাত্রিযাপনের জন্য রয়েছে সাড়ে ৪ শতাধিক হোটেল, মোটেল, গেস্ট হাউস, রিসোর্ট ও ৫ শতাধিক রেস্তোঁরা। সৈকতের বালিয়াড়িতে সহস্রাধিক বার্মিজ দোকান আর রয়েছেন কয়েক হাজার হকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *