বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৯:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
কালকিনির সিডিখানে বোমা বিস্ফোরনে শিশু-নারী আহত কালকিনিতে আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন কলাপাড়ায় হাইব্রিডদের দখলে আওয়ামীলীগের ঘর,বিপাকে ত্যাগী নেতাকর্মীরা মাদারীপুরে দুই স্বেচ্ছাসেবী কর্মীকে নিয়ে গভীর ষড়যন্ত্রের অভিযোগ উজিরপুরে ডিবির অভিযানে প্রায় দুই কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চিত্র নায়িকা পরিমনির সাথে ডিবি কর্মকর্তার,প্রেম সিসিটিভি ফুটেজ ফাঁস। মিঠাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে শেখ কামালে’র জন্মদিন উপলক্ষে দোয়া মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত। বরযাত্রীর নৌকায় ব’জ্রাঘাতে ১৭ জনের প্রাণহানি আগামী ১১ আগস্ট থেকে দোকানপাট ও শপিংমল পুনরায় চালু করা হবে বরিশালে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক সাংবাদিক হেনস্

মিঠাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে শেখ কামালে’র জন্মদিন উপলক্ষে দোয়া মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত।

কলাপাড়া প্রতিনিধিঃ
  • আপডেট: বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১ | খবরটি 
  • ১১৮ বার দেখা হয়েছে

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের উজ্জ্বল নক্ষত্র ও জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২ তম জন্মবার্ষিকীতে কেক কাটা ও দোয়া মিলাদ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৫ আগষ্ট বৃহস্পতিবার ১০. ৩০ মিনিটের সময় মিঠাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান কাজী হেমায়েত উদ্দিন হিরন এর সভাপতিত্বে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শুরুতেই কোরান থেকে তেলওয়াত করেন মিঠাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা হাফেজ মহিউদ্দিন মুন্সি। স্বাধীনতার পর শেখ কামাল সেনাবাহিনী থেকে অব্যাহতি নিয়ে লেখাপড়ায় মনোনিবেশ করেন। তিনি ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ছিলেন।
বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুণ্যের দীপ্ত প্রতীক শেখ কামাল শাহীন স্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে বি.এ. অনার্স পাস করেন।
তিনি ছায়ানটের সেতার বাদন বিভাগের ছাত্র ছিলেন। স্বাধীনতা উত্তর যুদ্ধ-বিধ্বস্ত বাংলাদেশের পুনর্গঠন ও পুনর্বাসন কর্মসূচির পাশাপাশি সমাজের পশ্চাৎপদ জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে সমাজ চেতনায় উদ্বুদ্ধকরণে থিয়েটার আন্দোলনের ক্ষেত্রে তিনি প্রথমসারির সংগঠক ছিলেন।
শেখ কামাল’র জীবন থেকে কাটানো কিছু সামাজিক, রাজনৈতিক ও ক্রীড়া সাংস্কৃতিক বিষয় নিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন,মিঠাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, কাজী হেয়ায়েত উদ্দিন হিরন, সাধারন সম্পাদক শহিদুল আলম বশির খান, সাংগঠনিক সম্পাদক রিপন বয়াতী, সাংগঠনিক সম্পাদক মোঃ গোলাম রহমান মিলব,প্রচার সম্পাদক রফিকুল ইসলাম,
ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রাহাত মৃধা, সহ সবাপতি মীর মাহাতাব উদ্দিন সহ ইউনিয়ন আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ সহ আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীকার মিঠাগঞ্জ ইউনিয়নের সকল ওয়ার্ড থেকে এসে অনুষ্ঠানে অংশ নেয়। দোয়া মিলাদ অনুষ্ঠান শেষে তোবারক বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *