শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহা উপলক্ষে রমজানপুর বাসীকে শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী মামুন বেপারী। রাজাপুরে মায়ের চোখের সামনে ট্রলি চাপায় শিশু ছাত্রী নিহত মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে নবনির্বাচিত চেহারমান মোঃ মিল্টন ইব্রাহিমের নেতৃত্বে বিজয় র‍্যালী কালকিনির সিডিখানে বোমা বিস্ফোরনে শিশু-নারী আহত কালকিনিতে আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন কলাপাড়ায় হাইব্রিডদের দখলে আওয়ামীলীগের ঘর,বিপাকে ত্যাগী নেতাকর্মীরা মাদারীপুরে দুই স্বেচ্ছাসেবী কর্মীকে নিয়ে গভীর ষড়যন্ত্রের অভিযোগ উজিরপুরে ডিবির অভিযানে প্রায় দুই কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চিত্র নায়িকা পরিমনির সাথে ডিবি কর্মকর্তার,প্রেম সিসিটিভি ফুটেজ ফাঁস। মিঠাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে শেখ কামালে’র জন্মদিন উপলক্ষে দোয়া মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত।

খুলে দেওয়া হলো হযরত মুহাম্মাদ (সা.)’র রওজা মুবারক

আজকাল বিডি ডেস্ক
  • আপডেট: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০ | খবরটি 
  • ৭৮০ বার দেখা হয়েছে

আজ (রোববার) থেকে খুলে দেওয়া হয়েছে মহানবী হজরত মুহাম্মাদ (সা.)’র রওজা মুবারক। করোনা মহামারির কারণে দীর্ঘ প্রায় সাত মাস রওজা জিয়ারত বন্ধ ছিল।

সৌদি আরবের হজবিষয়ক মন্ত্রী মোহাম্মদ বেনতেন জানিয়েছেন, আগে থেকে নিবন্ধন করে রওজা মুবারক জিয়ারত করা যাবে। ৩১ মে থেকে মসজিদে নববী খুলে দেওয়া হলেও পুরাতন মসজিদ ও রিয়াজুল জান্নাতে নামাজ এবং রওজা শরিফের জিয়ারত স্থগিত ছিল।

নতুন নিয়ম অনুযায়ী একজন জিয়ারতকারী ৩০ মিনিট সময় পাবেন নামাজ আদায় ও রওজা শরিফ জিয়ারত করার জন্য। তবে নিবন্ধনহীন কাউকে রিয়াজুল জান্নাত ও রওজা শরিফে ঢুকতে দেওয়া হবে না। নিবন্ধনের সময় করোনা নেগেটিভ রিপোর্ট অবশ্যই জমা দিতে হবে।

এদিকে, আজ থেকে মক্কার মসজিদুল হারামে শুরু হয়েছে ওমরাহ পালনের দ্বিতীয় পর্ব। এ পর্বে দেশটিতে বসবাসরত প্রবাসী ও সৌদি নাগরিকসহ কয়েক লাখ মুসল্লি ওমরাহ পালনের সুযোগ পাবেন।

এরপর আগামী ১ নভেম্বর থেকে ওমরাহর তৃতীয় ধাপে সৌদি আরবের বাইরের দেশের নাগরিকেরাও ওমরাহ করার সুযোগ পাবেন। এ সময় প্রতিদিন ২০ হাজার মুসল্লি ওমরাহ পালন করতে পারবেন এবং মসজিদের ভেতরে ৬০ হাজার মুসল্লিকে নামাজ পড়ার অনুমতি দেওয়া হবে বলেও ঘোষণা করেছে সৌদি হজ ও ওমরাহ কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *