বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৪:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজাপুরে মায়ের চোখের সামনে ট্রলি চাপায় শিশু ছাত্রী নিহত মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে নবনির্বাচিত চেহারমান মোঃ মিল্টন ইব্রাহিমের নেতৃত্বে বিজয় র‍্যালী কালকিনির সিডিখানে বোমা বিস্ফোরনে শিশু-নারী আহত কালকিনিতে আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন কলাপাড়ায় হাইব্রিডদের দখলে আওয়ামীলীগের ঘর,বিপাকে ত্যাগী নেতাকর্মীরা মাদারীপুরে দুই স্বেচ্ছাসেবী কর্মীকে নিয়ে গভীর ষড়যন্ত্রের অভিযোগ উজিরপুরে ডিবির অভিযানে প্রায় দুই কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চিত্র নায়িকা পরিমনির সাথে ডিবি কর্মকর্তার,প্রেম সিসিটিভি ফুটেজ ফাঁস। মিঠাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে শেখ কামালে’র জন্মদিন উপলক্ষে দোয়া মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত। বরযাত্রীর নৌকায় ব’জ্রাঘাতে ১৭ জনের প্রাণহানি

গৌরনদীতে প্রতারক শ্বশুড় ও জামাতা আটক সেনাবাহিনীর ভূয়া ক্যাপ্টেন পরিচয়ে প্রতারনা।

পঙ্কজ কুন্ডু স্টাফ রিপোর্টার।
  • আপডেট: রবিবার, ২২ মে, ২০২২ | খবরটি 
  • ৭৮ বার দেখা হয়েছে

সেনাবাহিনীর ক্যাপ্টেন (ভূয়া) পরিচয় দিয়ে শ্বশুড়ের সহযোগীতায় গ্রামের বেকার-যুবকদের চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারনার মাধ্যমে কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।
প্রতারনার বিষয়টি এলাকায় জানাজানি হলে ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে জেলার গৌরনদী মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে প্রতারনার প্রধান সহযোগী শ্বশুড় রকিব বেপারীকে আটক করেছেন।
রবিবার সকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে ভূক্তভোগীদের অভিযোগের বরাত দিয়ে থানার ওসি (তদন্ত) মোঃ হেলাল উদ্দিন জানান, গৌরনদী পৌর এলাকার ২নং ওয়ার্ডের বাসিন্দা রকিব বেপারী ও তার মেয়ে জামাতা (সেনাবাহিনীর ভূয়া ক্যাপ্টেন পরিচয়দানকারী) কবির হোসেন প্রতারণার মাধ্যমে গ্রামের বেকার-যুবকদের সেনাবাহিনীর বিভিন্নপদে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকার হাতিয়ে নিয়েছেন।
সেনাবাহিনীর ভূয়া ক্যাপ্টেন পরিচয় দেয়া অভিযুক্ত কবির হোসেন ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার ছোট দিঘাটি গ্রামের বাসিন্দা। গত তিনদিন আগে মুন্সীগঞ্জের লৌহজং থানা পুলিশ তাকে (কবির) আটক করেছে। গৌরনদী মডেল থানা পুলিশের অভিযানে আটক রকিব বেপারীর বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি (ওসি-তদন্ত) উল্লেখ করেন।
সরেজমিনে গৌরনদীর উপজেলার টরকী চর গ্রামের বাসিন্দা মোঃ শাহাবুদ্দিন বলেন, রকিব বেপারী তার ছোট মেয়ের জামাতা কবির হোসেনকে এলাকাবাসীর কাছে সেনাবাহিনীর ক্যাপ্টেন হিসেবে পরিচয় করিয়ে দেয়। এমনকি সেনাবাহিনীর পোশাক পরে কবির হোসেন তার শ্বশুড়ালয়ে একাধিকবার এসেছেন। তিনি আরও জানান, তার ছেলে ওসমান মোল্লাকে সেনাবাহিনীতে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে রকিব বেপারী ও তার মেয়ে জামাতা কবির হোসেন সাড়ে পাঁচ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। পরবর্তীতে ওসমান মোল্লার চাকরি হয়েছে মর্মে সেনাবাহিনীর একটি পরিচয়পত্র প্রদান করা হয়।
একই এলাকার বাসিন্দা দলিল উদ্দিন হাওলাদারের পুত্র সজিব হাওলাদার জানান, ছয় মাস আগে তাকে সেনাবাহিনীতে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে তার বাবার কাছ থেকে পাঁচ লাখ টাকার হাতিয়ে নিয়েছেন রকিব ও তার মেয়ে জামাতা কবির। তাকেও সেনাবাহিনীর একটি পরিচয়পত্র প্রদান করা হয়েছে।
মাদারীপুরের কালকিনি উপজেলার চরফতে বাহাদুরপুর গ্রামের মাহমুদ হোসেন জানান, তাকেও চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে ছয় লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক শ্বশুড় ও তার মেয়ে জামাতা। পরবর্তীতে তাকে সেনাবাহিনীর পরিচয়পত্র দিয়ে ঢাকায় নিয়ে একটি চাইনিজ রেস্টুরেন্টের দারোয়ানের চাকরি দেয়া হয়। এতে তিনি আপত্তি জানানোর পর তাকে কবির হোসেন তার বাসায় নিয়ে আটক করে রাখেন। মাহমুদ হোসেন আরও জানান, কবিরের বাসা থেকে তিনি ৭০জন চাকরি প্রত্যাশীর জাতীয় পরিচয়পত্রের কার্ড ও অন্যান্য কাগজপত্র উদ্ধার করেছেন। এমনকি কবির হোসেনের বাসায় কয়েক কোটি টাকাও তিনি দেখেছেন।
ভূক্তভোগীরা আরও জানান, গত তিনদিন পূর্বে লৌহজং থানা পুলিশের হাতে কবির হোসেন আটক হওয়ার বিষয়টি জানতে পেরে তারা ওই থানায় গিয়ে তথ্যের সত্যতা নিশ্চিত করেন। এরপর থেকেই তারা প্রতারনার ফাঁদে পরার বিষয়টি বুঝতে পারেন। এ ঘটনার পর শনিবার (২১ মে) গৌরনদী মডেল থানায় অভিযোগ দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে সেনাবাহিনীর ভূয়া ক্যাপ্টেন হিসেবে পরিচয় করিয়ে দেয়া ও প্রতারনার প্রধান সহযোগী কবির হোসেনের শ্বশুড় রকিব বেপারীকে আটক করেছেন।
শ্বশুড় ও জামাতার প্রতারণায় চাকরির ফাঁদে সহায় সম্পত্তি বিক্রি করে নিঃস্ব হয়ে পরা পরিবারগুলো এ ঘটনায় সুষ্ঠু তদন্ত করে অভিযুক্তদের সবোর্চ্চ শাস্তির পাশাপাশি তাদের সমূদয় টাকা ফেরত পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *