বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৮:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজাপুরে মায়ের চোখের সামনে ট্রলি চাপায় শিশু ছাত্রী নিহত মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে নবনির্বাচিত চেহারমান মোঃ মিল্টন ইব্রাহিমের নেতৃত্বে বিজয় র‍্যালী কালকিনির সিডিখানে বোমা বিস্ফোরনে শিশু-নারী আহত কালকিনিতে আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন কলাপাড়ায় হাইব্রিডদের দখলে আওয়ামীলীগের ঘর,বিপাকে ত্যাগী নেতাকর্মীরা মাদারীপুরে দুই স্বেচ্ছাসেবী কর্মীকে নিয়ে গভীর ষড়যন্ত্রের অভিযোগ উজিরপুরে ডিবির অভিযানে প্রায় দুই কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চিত্র নায়িকা পরিমনির সাথে ডিবি কর্মকর্তার,প্রেম সিসিটিভি ফুটেজ ফাঁস। মিঠাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে শেখ কামালে’র জন্মদিন উপলক্ষে দোয়া মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত। বরযাত্রীর নৌকায় ব’জ্রাঘাতে ১৭ জনের প্রাণহানি

উত্তরাঞ্চলে বাড়ছে শীতের প্রকোপ – জনজীবন চরম দুর্ভোগে।

এস আর রনি,
  • আপডেট: শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০ | খবরটি 
  • ৫৮৭ বার দেখা হয়েছে

উত্তরাঞ্চলের পঞ্চগড়, সৈয়দপুর, রংপুর, দিনাজপুর, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, বগুড়া, রাজশাহী জেলা গুলোতে ঝেঁকে বসছে শীত। আর হিমালয় পর্বতের পাদদেশ ঘেঁষে অবস্থিত এই উত্তরাঞ্চল অবস্থিত। এর প্রভাবে প্রতি বছর এই অঞ্চলের মানুষ চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রতিবছরের থেকে চলতি শীত মৌসুমে শীতের প্রকোপ অনেক বেশী।

গত সপ্তাহ থেকে ক্রমান্বয়ে তাপমাত্রা কমতে থাকার ফলে জনজীবন চরম দুর্ভোগে পড়েছে। গত তিনদিন ধরে সূর্যের দেখা মিলে না। আজ শনিবার ১২ই ডিসেম্বর বেলা ১১ টায় সূর্য উঠে তারপর ও সন্ধ্যার পর থেকে তীব্র শীতের প্রকোপ। এবং এই অঞ্চলে দিনে ১১°-১৪° সেলসিয়াস ও রাতে ৮°-১০° সেলঃ তাপমাত্রা বিরাজমান।

এই শীতের তীব্রতা বৃদ্ধির ফলে বিশেষ করে শ্রমজীবী মানুষের কাজে যোগদান না করতে পাড়ায় অনেকেই অনাহারে রয়েছেন। এবং অত্যধিক কুয়াশার জন্য যানবাহন ও চলছে সীমিত পরিসরে। তাছাড়াও নিম্নবিত্ত ও ছিন্ন মূল মানুষের মাঝে গরম কাপড় পর্যাপ্ত পরিমাণে না থাকার ফলে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে। 

পক্ষান্তরে শিশু ও বৃদ্ধরা বেশি পরিমানে শীতকালীন রোগে আক্রান্ত হচ্ছে। সর্দি-জ্বর, নিউমোনিয়া, শ্বাসকষ্ট সহ নানা ধরনের রোগীর সংখ্যা স্থানীয় হাসপাতাল গুলোতে বেড়েই চলেছে ।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছেন যে, শীতের তীব্রতা আরো বৃদ্ধি পাবে আশঙ্কা করা হচ্ছে ৬° সেঃ নিচে তাপমাত্রা নামবে এবং ডিসেম্বরের শেষের দিকে হালকা শৈত্য প্রবাহ ও জানুয়ারির প্রথম সপ্তাহে তীব্র শৈত্য প্রবাহের সম্ভাবনা রয়েছে।

দৈনিক আজকাল (ই,স)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *