শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
পবিত্র ঈদুল আযহা উপলক্ষে রমজানপুর বাসীকে শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী মামুন বেপারী। রাজাপুরে মায়ের চোখের সামনে ট্রলি চাপায় শিশু ছাত্রী নিহত মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে নবনির্বাচিত চেহারমান মোঃ মিল্টন ইব্রাহিমের নেতৃত্বে বিজয় র‍্যালী কালকিনির সিডিখানে বোমা বিস্ফোরনে শিশু-নারী আহত কালকিনিতে আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন কলাপাড়ায় হাইব্রিডদের দখলে আওয়ামীলীগের ঘর,বিপাকে ত্যাগী নেতাকর্মীরা মাদারীপুরে দুই স্বেচ্ছাসেবী কর্মীকে নিয়ে গভীর ষড়যন্ত্রের অভিযোগ উজিরপুরে ডিবির অভিযানে প্রায় দুই কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার চিত্র নায়িকা পরিমনির সাথে ডিবি কর্মকর্তার,প্রেম সিসিটিভি ফুটেজ ফাঁস। মিঠাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে শেখ কামালে’র জন্মদিন উপলক্ষে দোয়া মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত।

জনবল কাঠামো ও এমপিও দাবি আদায়ে বগুড়া জেলা শাখার অনার্স মাস্টার্স শিক্ষকদের প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত ajkalbd.news

নিজস্ব প্রতিনিধি
  • আপডেট: মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ | খবরটি 
  • ৭০৯ বার দেখা হয়েছে

বেসরকারি কলেজের অনার্স মাস্টার্স শিক্ষকদের সংশোধনাধীন জনবল কাঠামোতে অন্তর্ভুক্ত করে এমপিওভুক্তির দাবিতে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের জন্য ঢাকায় অবস্থান কর্মসূচী সফল করতে আজ ২১শে সেপ্টেম্বর বগুড়া জেলা অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশনের এক প্রস্তুতি মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বগুড়া জেলার ১০ টি কলেজের ৪৫ জন শিক্ষক উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত প্রত্যেক কলেজের প্রতিনিধি তাদের বক্তব্য উপস্থাপন করেন। সকল কলেজ প্রতিনিধির বক্তব্যে মিডিয়ার বিষয়টি উঠে আসে। আন্দোলনে মিডিয়া কভারেজ শতভাগ নিশ্চিতকরণ ও মিডিয়ার মাধ্যমে আন্দোলনের তারিখ ঘোষণা করার উপর সকলেই জোরালো বক্তব্য রাখেন। এছাড়া উপস্থিত সকলেই তাদের কলেজ থেকে আন্দোলনে শতভাগ উপস্থিতি থাকার নিশ্চয়তা প্রদান করেন। আন্দোলনের রোড ম্যাপ সহ পূর্ব প্রস্তুতির বিষয় সমূহ সকল জেলা গুলোকে কয়েক দিন আগেই জানানোর জন্য কেন্দ্রীয় কমিটির নিকট অনুরোধ করেন।

বগুড়া জেলা কমিটির সভাপতি জনাব মোঃ সুলতান মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জনাব মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন রাজশাহী বিভাগীয় প্রতিনিধি জনাব শাহ মোঃ রকিবুল ইসলাম। তিনি বলেন, জনবল কাঠামো ও এমপিও নীতিমালা -২০১৮ ইং সংশোধনী চুড়ান্ত পর্যায়ে, যেকোনো দিন আর একটি সভা হয়েছে চুড়ান্ত করা হবে। উক্ত সংশোধনীতে প্রথম বৈঠকে অনার্স মাস্টার্স শিক্ষকদের অন্তর্ভুক্তির বিষয়টি চুড়ান্ত ভাবে গৃহীত হলেও শেষ পর্যায়ে মাননীয় শিক্ষামন্ত্রীর আপত্তির কারণে তা স্থগিত রাখা হয়। মাননীয় শিক্ষামন্ত্রী এবিষয়ে বক্তব্য হলো, “যেহেতু অনার্স মাস্টার্স কোর্স একটি স্তর সেহেতু এই স্তরের শিক্ষকদের জনবল কাঠামোতে অন্তর্ভুক্তির জন্য উপর মহলের সিদ্ধান্ত প্রয়োজন, এছাড়া এখানে অর্থ মন্ত্রনালয়ের বিষয় রয়েছে।” আর জনবল কাঠামো ছাড়া অনার্স মাস্টার্স শিক্ষকদের কখনোই এমপিও পাওয়া সম্ভব নয়। তাই প্রচলিত জনবল কাঠামোতে অনার্স মাস্টার্স শিক্ষকদের অন্তর্ভুক্তি ও এমপিও দাবিতে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের জন্য আগামীতে কেন্দ্রীয় ভাবে যেকোনো আন্দোলনের ডাক দিলে বগুড়া জেলার সকল কলেজের শিক্ষকদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে হবে। কেন্দ্রীয় ভাবে অবশ্যই শতভাগ মিডিয়া কভারেজ নিশ্চিত করেই আমরা এবার মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে পারব বলে আশা করি। সভায় বগুড়া জেলার শাখার সাবেক সভাপতি হেলাল উদ্দিন, আব্দুল লতিফ, সজিব, সুলতানা, আহসান, হাসান, জান্নাতুল, মামুন সহ আরো অনেকেই বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *