1. almasbepary52@gmail.com : Almas Bepary : Almas Bepary
  2. musafirmostofa2@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
  3. rajkutir17@gmail.com : Abu Sayed : Abu Sayed
  4. admin@ajkalbd.news : Admin : Admin
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন

পুনরায় পরীক্ষা চালুকরণে রাবি শিক্ষার্থীদের ৭২ ঘন্টার আল্টিমেটাম

  • প্রকাশিত : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৬৯ বার পড়া হয়েছে

পুনরায় স্থগিত পরীক্ষা চালুর দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন রাবি শিক্ষার্থীরা।বৃহস্পতিবার বেলা ১২টায় রাবি শিক্ষার্থীরা স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষা পুনরায় গ্রহন করার দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করে অত্র বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে। বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে এ কর্মসূচিতে।
এসময় কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে সেশনজট নিয়ে তীব্র শংকায় পড়ে যাওয়া এসকল শিক্ষার্থীদের “এক দফা এক দাবি, স্থগিত হওয়া পরীক্ষা চালু চাই, শিক্ষা নিয়ে কোনো প্রহসন চলবে না, ১৯ এর সকল পরীক্ষা চালু চাই” লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করে স্লোগাণ দিতে দেখা যায়।
জানা যায় শিক্ষামন্ত্রীর ঘোষণার পরিপ্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক ও স্নাতকোত্তর চলমান পরীক্ষাসহ সকল ধরনের পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
শিক্ষার্থীরা বলেন, হঠাৎ করে পরীক্ষা স্থগিত করায় আর্থিক ক্ষতির পাশাপাশি মানসিক সমস্যায়ও পড়ছেন তারা। ২০১৯ সালের পরীক্ষা আমাদের ২০২১ সালেও শেষ হবে কিনা সেই বিষয়ে তারা সন্দিহান। তাদের ভাষ্যমতে গত ২০ তারিখে একাডেমিক কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছিল ২০১৯ সালের সকল ফাইনাল পরীক্ষা নেওয়া হবে কিন্তু পরে কেন পরীক্ষা স্থগিত করলো কতৃপক্ষ!
তারা আরো বলেন, আমরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজশাহী এসেছি শুধুমাত্র পরীক্ষা দেয়ার জন্য এমন হঠকারী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাই, এবং অনতিবিলম্বে পরীক্ষা চালুর দাবি জানাই।
এসময় রাবি প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত) অধ্যাপক লুৎফর রহমান শিক্ষার্থীদের বলেন, তোমরা জানো দেশের একটি বিশৃঙ্খল পরিবেশ তৈরী হয়েছে। এই পরিস্থিতিতে মাননীয় শিক্ষামন্ত্রীর ঘোষণার পর আমরা সরকারের সিদ্ধান্ত অনুসারে চলমান পরীক্ষাগুলো স্থগিত করেছি।
তিনি বলেন, তোমরা এই মানববন্ধন না করলেও আমি তোমাদের পরীক্ষার ব্যাপারে প্রশাসনের সাথে কথা বলতাম। তোমাদের সামনে থাকা পরীক্ষা নেয়ার ব্যাপারে আমি ভিসি স্যারের সাথে কথা বলব। তোমাদের দাবি মেনে নেওয়ার জন্য আমি সহ আমার প্রক্টোরিয়াল বডি আপ্রাণ চেষ্টা করবো।
এসময় শিক্ষার্থীরা কর্তৃপক্ষকে আগামী রোববার পর্যন্ত ৭২ ঘন্টার আল্টিমেটাম দেয় এবং তাদের পরীক্ষা পুনরায় চালুর বিষয়ে সিদ্ধান্ত না এলে আবারো আন্দোলনে নামার হুশিয়ারি দেন তারা।তাদের এক দাবি পুনরায় পরীক্ষা গ্রহন করতেই হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright: 2020 -2023 “দৈনিক আজকাল” রাজ কুঠির একটি অঙ্গ প্রতিষ্ঠান।
Design By Fahim Mahmud