1. almasbepary52@gmail.com : Almas Bepary : Almas Bepary
  2. musafirmostofa2@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
  3. rajkutir17@gmail.com : Abu Sayed : Abu Sayed
  4. admin@ajkalbd.news : Admin : Admin
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:১৭ অপরাহ্ন

জমি দখলে বাঁধা দেয়ার জের কালকিনিতে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ আহত-৬

  • প্রকাশিত : শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ২১১ বার পড়া হয়েছে

মাদারীপুরের কালকিনিতে আদালতের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে আবদুস ছত্তার সরদার নামে এক অসহায় কৃষকের জমি দখল করে টিনের ঘর নির্মান করেছে প্রতিপক্ষ। আর এ ঘর নির্মানে বাঁধা প্রদান করায় দখলকারীদের হামলায় মহিলাসহ কমপক্ষে ৬ জন আহত হয়েছে। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়েছে। পরে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। আজ শুক্রবার সকালে এ হামলার ঘটনায় থানায় একটি অভিযোগ করেছে ভুক্তভোগী।
ভুক্তভোগী ও পুলিশ সুত্রে জানাগেছে, উপজেলার শিকারমঙ্গল এলাকার ভবানীপুর গ্রামের অসহায় কৃষক আবদুস ছত্তার সরদারের বাড়িরে পাশের একটি জমি নিয়ে একই এলাকার সুমন সরদারের বিরোধ চলে আসছে। এই বিরোধপুর্ন জমি সুমন সরদার তার লোকজন নিয়ে জোরপূর্বকভাবে বেশ কিছু দিন ধরে দখলের পায়তার চালিয়ে আসছে। এ বিষয়টি টের পেয়ে ছত্তার সরদার বাদি হয়ে মাদারীপুর আদালতে একটি মামলা দায়ের করেন। পরে আদালতে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে ওই জমির উপর কোন প্রকার স্থাপনা নির্মান না করার জন্য ১৪৪ ধারা জারি করেন। আদালতের এ নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে সুমন সরদার তার লোকজন নিয়ে ওই বিরোধপুর্ন জমিতে একটি টিনসেটের ঘর নির্মান করেন। এ ঘর নির্মানে বাধাঁ প্রদান করায় বৃহস্পতিবার দুপুরে সুমন সরদারের নেতৃত্বে ১০/১৫ জন মিলে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে ছত্তার সরদারের বসত বাড়িতে হামলা চালায়। এতে ছত্তার সরদার-(৫২), মামুন সরদার-(২৮), ঈমাম হোসেন-(২৭), চন্দ্রভান-(৭০), নিছলি-(৪০) ও রবিসহ-(৩৫) ৬জন আহত হন। আহতদেরকে কালকিনি হাসপাতালসহ বিভিন্নস্থানে চিকিৎসা দেয়া হয়।
ভুক্তভোগী ছত্তার সরদার বলেন, আমার জমিতে সুমন তার লোকজন নিয়ে জোরপুর্বক ঘর তুললে আমি বাধা দিলে তার আমাদের উপর অর্তকিতভাবে হামলা চালায়।
অভিযুক্ত সুমন সরদার বলেন, আমার জায়গায় আমি ঘর নির্মান করেছি। এই জায়গা আমার।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাছিরউদ্দিন মৃধা বলেন, এ ঘটনায় অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright: 2020 -2023 “দৈনিক আজকাল” রাজ কুঠির একটি অঙ্গ প্রতিষ্ঠান।
Design By Fahim Mahmud