1. almasbepary52@gmail.com : Almas Bepary : Almas Bepary
  2. musafirmostofa2@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
  3. rajkutir17@gmail.com : Abu Sayed : Abu Sayed
  4. admin@ajkalbd.news : Admin : Admin
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

ইতালির মূলধারার নির্বাচনে ৪ প্রবাসী বাংলাদেশির অংশগ্রহণ

  • প্রকাশিত : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২৩৩ বার পড়া হয়েছে

ইতালি রোম প্রতিনিধি অর্ঘ রায় অংগন : আগামী ২০ ও ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচন। এই বছরের নির্বাচনে বিদেশিদের পাশাপাশি প্রবাসী বাংলাদেশিরাও অংশগ্রহণ করছেন। তাদের অংশগ্রহণের ফলে প্রবাসী বাংলাদেশী সহ বিদেশিদের মধ্য নির্বাচনী আমেজ লক্ষ্য করা যাচ্ছে। প্রার্থীদের প্রচার প্রচারণায় ইতিমধ্য ভেনিস বিদেশিদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠছেন বাংলাদেশী প্রার্থীরা।
ভেনিস সিটি মেয়রের সাথে কন্সিলিওর পদে নির্বাচনে অংশ নিচ্ছেন প্রবাসী বাংলাদেশী মনোয়ার ক্লার্ক। তিনি তার দলের সাথে প্রত্যেকটি নির্বাচনী সভায় যোগ দিচ্ছেন এবং ভোট চেয়ে যাচ্ছেন। পাশাপাশি তিনি প্রবাসী বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ দেড় সাথে এবং বাংলাদেশী ভোটারদের সাথেও ভোট চেয়ে নির্বাচনী সভা করেছেন।
এছাড়া ভেনিসের মেস্ত্রে ওয়ার্ড থেকে সদস্য পদে আফাই আলী এবং ভেনিসের মারগেরা ওয়ার্ড থেকে আব্দুল হান্নান নির্বাচনে অংশ নিয়েছেন। প্রবাসী বাংলাদেশিরা এই তিন জন প্রার্থী কে নিয়ে বেশ গর্বিত এবং তাদের জয়ের ব্যাপারে আশাবাদী বলে জানিয়েছেন।
এছাড়াও ত্রেনতো শহরে জাহাঙ্গীর আলম নামে আরেকজন প্রবাসী বাংলাদেশী ও নির্বাচনে অংশগ্রহণ করছেন বলে জানা গেছে। এই চারজন প্রাথী সম্পর্কে প্রবাসীরা মনে করছেন এই প্রার্থীদের অংশগ্রহণ করাটাই আমাদের জন্য অনেক গর্বের। এই ধারাবাহিকতা বজায় থাকলে আগামীতে ইতালির জাতীয় সংসদ পর্যন্ত বাংলাদেশিদের পদচারনা সৃষ্টি হবে এবং আগামী প্রজন্মের ছেলে মেয়েরা ইতালিয়ান রাজনীতির সাথে নিজেদেরকে সম্পৰ্কত করতে পারবে।
উলেক্ষ ২০১৫ সালে ইতালি ভেনিস সৈয়দ কামরুল সারোয়ার এবং ২০০০ সালের পূর্বে ইতালির রোমে লুৎফুর রহমান ইতালির নির্বাচনে প্রথম কোনো বাংলাদেশী হিসেবে অংশগ্রহণ করেছিলেন। তাদের পর এই চারজন প্রবাসী এই বছর বাংলাদেশী হিসেবে প্রার্থী হয়েছেন। আগামীতে ইতালির মূলধারার সাথে প্রবাসী বাংলাদেশিদের পদচারণা আরো বৃদ্ধি পাবে এবং তারা তাদের সহঅবস্থান থেকে বাংলাদেশের সুনাম বয়ে আনবেন বলে প্রবাসীরা আশাবাদী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright: 2020 -2023 “দৈনিক আজকাল” রাজ কুঠির একটি অঙ্গ প্রতিষ্ঠান।
Design By Fahim Mahmud