1. almasbepary52@gmail.com : Almas Bepary : Almas Bepary
  2. musafirmostofa2@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
  3. rajkutir17@gmail.com : Abu Sayed : Abu Sayed
  4. admin@ajkalbd.news : Admin : Admin
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন

উজিরপুরে পাউবোর জমি দখল করে ভবন নির্মাণের অভিযোগ।

  • প্রকাশিত : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৮৯ বার পড়া হয়েছে

উজিরপুর (বরিশাল) সংবাদদাতাঃ

বরিশালের উজিরপুর ওটরা ইউনিয়নের ওটরা বাজারের বেড়িবাঁধ এর উপর পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণ করা সম্পত্তি দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে প্রভাবশালী মো.কালাম বেপারীর বিরুদ্ধে।

সরেজমিনে গতকাল শনিবার
দেখা যায়, ওটরা বাজারের বেড়িবাঁধ এর রাস্তার পাশে পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণ করা সম্পত্তি নিজেদের দাবি করে দখল করে বহুতল ভবন নির্মাণ করছেন প্রভাবশালী কালাম বেপারী।

পানি উন্নয়ন বোর্ডের অফিস সূত্রে জানা যায়, ১৯৮৬ সালে এরশাদ সরকারের শাসন আমলে দেশের বন্যা নিয়ন্ত্রণ, নিষ্কাশন ও সেচ প্রকল্প বাস্তবায়নে ওটরা মৌজার ২৫-৩০ একর সম্পত্তি অধিগ্রহণ করে পানি উন্নয়ন বোর্ড। দুই বছর পরে ১৯৮৮ সালে ওই জায়গায় মাটি ভরাট করে
বেড়িবাঁধ নির্মাণ করে পানি উন্নয়ন বোর্ড। এরপরই এই অঞ্চলের মানুষ এর সুফল ভোগ করে আসছে। সেই সম্পত্তির ৩ শতাংশের ওপর গড়ে উঠেছে বহুতল ভবন। নাম প্রকাশ্যে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, কালাম বেপারী প্রভাব খাঁটিয়ে ভবন নির্মাণ করার ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডকে একাধিকবার জানিয়েছেন। কিন্তু তাঁরা ঘটনাস্থলে এসে পদক্ষেপ নেননি। এভাবে দখল করলে একপর্যায়ে সরকারের সব সম্পত্তি ভোগ দখলে চলে যাবে অসাধু ব্যক্তিদের হাতে।

এ ব্যাপারে কালাম বেপারী বলেন, ‘
সরকারের যখন প্রয়োজন হবে, তখন ভেঙে ফেলবো। পানি উন্নয়ন বোর্ডের জমি হলে তারা আমাকে কোনো নোটিশ করেনি। তাদের বলেন নোটিশ করতে।

উজিরপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি কে.এম ইশমাম জানান, ইতিমধ্যে অবৈধ দখলদারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে। ওই জমি পানি উন্নয়ন বোর্ডের তাই তাদের কাছে চিঠি দেয়া হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো.রাকিব হোসেন বলেন, ‘যত বড় ক্ষমতাশীল হোক কারোর এখতিয়ার নেই পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে ভবন নির্মাণ করার। কেউ যদি প্রভাব খাঁটিয়ে জমি দখল করে ভবন নির্মাণ করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। দুই-একদিনের ভেতর ঘটনাস্থলে আমাদের অফিস থেকে রেভিনিউ কর্মকর্তাসহ যাঁরা দায়িত্বে রয়েছেন তাঁরা যাবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright: 2020 -2023 “দৈনিক আজকাল” রাজ কুঠির একটি অঙ্গ প্রতিষ্ঠান।
Design By Fahim Mahmud