1. almasbepary52@gmail.com : Almas Bepary : Almas Bepary
  2. musafirmostofa2@gmail.com : Nazmul Hossain : Nazmul Hossain
  3. rajkutir17@gmail.com : Abu Sayed : Abu Sayed
  4. admin@ajkalbd.news : Admin : Admin
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

প্রবল বর্ষণ আর জোয়ারের পানিতে বরিশাল নগরজুড়ে সীমাহীন দুর্ভোগ

  • প্রকাশিত : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
  • ৭২ বার পড়া হয়েছে

চারদিনের টানা বৃষ্টিতে বরিশাল সিটি করপোরেশনসহ আশেপাশের নিন্মাঞ্চল জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। নগরীর উল্লেখযোগ্য অধিকাংশ সড়ক এখন পানির নিচে। ফলে কমেছে যানবাহন চলাচল। আর এতে করে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীকে।

দিনভর প্রবল বর্ষণে নগরীর নবগ্রাম রোড, বটতলা, অক্সফোর্ড মিশন রোড, মুন্সির গ্যারেজ, গোরস্থান রোড, হালিমা খাতুন স্কুল সংলগ্ন গলি, সাগরদী হাউজিং, বিএম স্কুল রোড, কালিবাড়ী রোড, ব্রাউন্ড কম্পাউন্ডসহ নগরীর অধিকাংশ রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। বছরের প্রথম সাত মাস অনাবৃষ্টির পর শ্রাবনের মধ্যভাগ পেরিয়ে বরিশাল অঞ্চলে ব্যাপক বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠেছে।

গত চারদিনের লাগাতার বর্ষণে এ অঞ্চলের প্রায় সব নদ-নদীর পানিই বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে মাঝারি ও ভারি বর্ষণে আর জোয়ারের পানিতে জলাবদ্ধতায় নাকাল বরিশাল নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দারা। নগরীর মধ্যদিয়ে প্রবাহমান খালগুলো প্রায় ভরাট এবং যথাযথ রক্ষণাবেক্ষণের অভাবে ড্রেন দিয়ে পানি প্রবাহে বাঁধাগ্রস্ত হওয়ায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন নগরবাসী।সর্বোত্র দেখা দিচ্ছে বিশুদ্ধ পানির অভাব।
নিচতলায় পানি উঠে যাওয়াতে প্রায় বাসার আসবাবপত্র ক্ষতির সম্মুখীন হয়েছে।

সচেতন নগরবাসীর মতে, যেহেতু একটানা ভারি বর্ষণ হয়ছে, তাই নগরীতে দীর্ঘস্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে করে মশার উপদ্রব বাড়ার পাশাপাশি চরম ভোগান্তিতে পড়ছে সাধারণ জনগন। নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোর একটি বটতলা চৌরাস্তা থেকে সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ সহ, চৌরাস্তা পর্যন্ত সড়কে দেখা গেছে, সড়কটির দক্ষিণ পাশ পুরোটাই পানির নিচে।বাসা-বাড়ি থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠানও এখন পানিতে পরিপূর্ণ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright: 2020 -2023 “দৈনিক আজকাল” রাজ কুঠির একটি অঙ্গ প্রতিষ্ঠান।
Design By Fahim Mahmud